মাতৃভাষায় কুরআনের বাণী প্রচার শীর্ষক আলোচনা অনুষ্ঠান “কুরআনের বিধান”


admin@123 প্রকাশের সময় : অগাস্ট ২৩, ২০২৩, ১:৫৮ অপরাহ্ন /
মাতৃভাষায় কুরআনের বাণী প্রচার শীর্ষক আলোচনা অনুষ্ঠান “কুরআনের বিধান”

আল-কুরআন প্রচার সংস্থা (আকপও) বাংলাদেশ আয়োজিত আলোচনা অনুষ্ঠান “কুরআনের বিধান” অনুষ্ঠানের আয়োজন করেন (আকপও) বাংলাদেশের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মুফতি আল্লামা খলিলুর রহমান জিহাদী

উক্ত সভায় সভাপতি হিসেবে বক্তব্য রাখেন (আকপও) বাংলাদেশের মোহাম্মদপুর থানা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ মোঃ নজরুল ইসলাম সেলিম। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বাইতুল ফজল ইসলামিয়া আলিম মাদ্রাসার প্রিন্সিপাল মোঃ গোলাম মাওলা পাটওয়ারী। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইটি বিশেষজ্ঞ ও ইসলামিক চিন্তাবিদ, মোঃ আজিজুর রহমান খান। প্রধান আলোচক হিসেবে কুরআন থেকে আলোচনা করেন, আমেরিকা বাংলাদেশ ইউনিভার্সিটি’র ভাইস চ্যান্সেলর এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সাবেক বিভাগীয় চেয়ারম্যান প্রফেসর ড. আল্লামা মোঃ আতাউর রহমান মিয়াজী।
বিশেষ অতিথি হিসেবে আলোচনা করেন পলিটিক্যাল পার্লামেন্টের সদস্য সচিব প্রিন্সিপাল মোঃ আশরাফুল ইসলাম। বিশেষ আলোচক হিসেবে আরো আলোচনা করেন, বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড এর সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক ড. আল্লামা মোঃ জাহিদুল হক সিদ্দিকী। প্রশ্নোত্তর পর্বে আলোচনা করেন মুফতি শাঈখ মুহাম্মাদ উছমান গণী, সিনিয়র যুগ্ন-মহাসচিব, জাতীয় ইমাম সমিতি। আল কুরআনুল কারীম থেকে তেলাওয়াত এবং অনুবাদ পাঠ করেন, বাইতুল ফজল ইসলামীয়া আলিম মাদরাসার সহকারী শিক্ষক ক্বারী মোহাম্মদ ফরহাদ। এ সময়ে আরো উপস্থিত ছিলেন গণ্যমান্য ব্যক্তিবর্গ ও দেশবরেণ্য আলেম ওলামাগণ উপস্থিত ছিলেন।

এই অনুষ্ঠানের মাধ্যমে সংস্থাটি মাতৃভাষায় সাধারণ মানুষের কাছে কুরআনের বানী প্রচারের মাধ্যমে মহান আল্লাহ তায়ালার সন্তুষ্টি অর্জন ও সামাজিক সচেতনতা সৃষ্টি জন্য সংগঠনটির লক্ষ্য।

“মাতৃভাষায় কুরআন বুঝুন-মাদক, সন্ত্রাস ও দুর্নীতিমুক্ত দেশ গড়ুন” এই স্লোগানকে সমাজের সর্বত্র পৌঁছে দেয়া জন্য, এরই ধারাবাহিকতায় প্রতি সোমবার ১/২ খ, বাইতুল ফজল মসজিদ কমপ্লেক্স, মোহাম্মদপুর ঢাকা-১২০৭ এ এই অনলাইন কোরআন শিক্ষার আয়োজন করেন। সংগঠনটি অনলাইনের মাধ্যমে সরাসরি কুরআন শিক্ষার উপর আলোচনা ও সংগঠনের ফেসবুক পেইজ ইউটিউব পেইজ সহ মাতৃভাষা টেলিভিশনের ফেসবুক ও ইউটিউব পেইজ, দৈনিক ফলাফল পত্রিকার ইউটিউব ও ফেসবুক পেইজে সরাসরি সম্প্রচার করে থাকেন। সরাসরি পেইজ  লিংক https://shorturl.at/tCQ14 মাতৃভাষা টেলিভিশনের ফেসবুক ও ইউটিউব পেইজ matrivasha tv দৈনিক ফলাফল পত্রিকার ইউটিউব ও ফেসবুক পেইজ https://shorturl.at/brtxX দৈনিক মাতৃভাষা নিউজ https://shorturl.at/clo18 মহাগ্রন্থ আল-কুরআনুল কারীমের শিক্ষার আলোকে বাংলাদেশের পশ্চাৎপদ দরিদ্র জনগোষ্ঠীর মাঝে ধর্ম-বর্ণ নির্বিশেষে পারস্পরিক আস্থা ও সহযোগিতার ভিত্তিতে একটি সুখী-সমৃদ্ধ, ক্ষুধা-দারিদ্র মুক্ত, অসাম্প্রদায়িক, ন্যায় ভিত্তিক সমাজ গঠনের প্রয়াসে আল-কুরআন প্রচার সংস্থা (আকপও) বাংলাদেশের জন্ম।

সর্বশেষ দে-শ ও জাতির উদ্দেশ্যে মুনাজাত পরিচালনা করেন বাইতুল ফজল ইসলামীয়া আলিম মাদরাসার ভাইস প্রিস্নিপাল মাওলানা ফেরদাউস হোসেন।

সাহিদা আক্তার পাখি, মাতৃভাষা টেলিভিশন, বাইতুল ফজল মসজিদ কমপ্লেক্স মোহাম্মদপুর ঢাকা।