রাজশাহীর ৫ এমপি প্রার্থীর আ.লীগের মনোনয়নপত্র উত্তোলন


admin@123 প্রকাশের সময় : নভেম্বর ১৯, ২০২৩, ৩:২৮ অপরাহ্ন /
রাজশাহীর ৫ এমপি প্রার্থীর আ.লীগের মনোনয়নপত্র উত্তোলন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য আওয়ামী লীগের দলীয় মনোনয়ন বিক্রি শুরু হয়েছে। শনিবার (১৮ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় আওয়ামী লীগ সভাপতি দলীয় মনোনয়ন ফরম বিক্রি কার্যক্রম আনুষ্ঠানিক উদ্বোধন করেন। দলের প্রথম মনোনয়ন ফরমটি শেখ হাসিনা সংগ্রহ করেছেন।

এর পর থেকেই সারা দেশের দলীয় মনোনয়ন প্রতাশীরা ফরম উত্তোলন শুরু করে। আওয়ামী লীগের ২৩ বঙ্গবন্ধু এভিনিউ কার্যালয়ে মনোনয়ন প্রতাশীদের ফরম উত্তোলন করতে নেতাকর্মী ঢল দেখা যায়।

এদিকে রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসন থেকে মনোনয়ন ফরম উত্তোলন করেছেন আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটি সদস্য ও রাজশাহী-৬ (চারঘাট-বাঘা) আসনের সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সহধর্মীনি আয়েশা আখতার জাহান ডালিয়া। শনিবার (১৮ নভেম্বর) দুপুরের দিকে তিনি মনোনয়ন উত্তোলন করেছেন।

আয়েশা আখতার জাহান ডালিয়া মনোনয়ন ফরম উত্তোলনের বিষয়টি নিশ্চিত করে বলেন, দীর্ঘদিন থেকে আমি রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনের মানুষদের পাশে থেকে সেবা করে যাচ্ছি। আমার বিশ্বাস দলীয় সভানেত্রী টানা তিনবারের প্রধানমন্ত্রী আমাকে মনোয়ন দিয়ে এই অঞ্চলের মানুষের সেবা করার আরো সুযোগ করে দিবেন।

এছাড়াও রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসন থেকে মনোনয়ন ফরম উত্তোলন করেছেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ। দুপুর আড়াইটার দিকে মনোনয়ন ফরম উত্তোলনের বিষয়টি নিশ্চিত করেছেন আসাদুজ্জামান আসাদ। তিনি বলেন, প্রচন্ড ভীড়ের কারণে দুপুর আড়াইটার দিকে আমার পক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপ-গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক মহতাসিম জামান রিফাত ফরমটি উত্তোলন করেছে।

এসময় উপস্থিত ছিলেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য শরিফুল ইসলাম, মহানগর ছাত্রলীগের সাবেক ক্রীড়া সম্পাদক জিয়াউর রহমান. রাজপাড়া থানা ছাত্রলীগের সাবেক সভাপতি নাসির উদ্দীন, জেলা ছাত্রলীগ নেতা জয়, তানজীর, রুকুসহ অন্যান্য নেতৃবৃন্দ।

আসাদুজ্জামান আসাদ আশা প্রকাশ করেন দলীয় প্রধান বঙ্গবন্ধু কণ্যা দেশরত্ন শেখ হাসিনা তাকে মনোনয়ন দিয়ে জনগণের সেবা করার সুযোগ দিবেন।

এছাড়াও রাজশাহী-৪ (বাগমারা) আসনের মনোনয়ন ফরম উত্তোলন করেছেন বর্তমান সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক। তার পক্ষে মনোনয়ন উত্তোলন করেছেন ছেলে এহতেসামুল হক তমাল।

রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনের মনোনয়ন ফরম উত্তোলন করেছেন বর্তমান সংসদ সদস্য প্রফেসর ডা. মুনসুর রহমান। শনিবার দুপুরে তার পক্ষে মনোনয়ন উত্তোলন করেন এমপি মুনসুরের একান্ত সহকারি ফয়সাল আহমেদ।

এছাড়াও রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনের মনোনয়ন ফরম উত্তোলন করেছেন রাজশাহী জেলা যুবলীগের সাবেক সহ-সভাপতি ওবাইদুর রহমান। আওয়ামী লীগের ২৩ বঙ্গবন্ধু এভিনিউ কার্যালয়ে নিজে উপস্থিত হয়ে তিনি মনোনয়ন ফরম উত্তোলন করেন।

জানা গেছে, ফরম বিক্রির দুই ঘণ্টার মধ্যে ঢাকা বিভাগে ৮১টি, চট্টগ্রামে ৫১টি, ময়মনসিংহ বিভাগে ২৬টি, সিলেট বিভাগে ১৭টি, খুলনায় ৩৯টি, বরিশালে ১৭টি, রংপুরে ২৬টি এবং রাজশাহী বিভাগে ৪৪টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে।

প্রধানমন্ত্রী ছাড়াও আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের পক্ষেও দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করা হয়েছে। এছাড়া মনোনয়ন ফরম সংগ্রহের তালিকায় উল্লেখযোগ্যদের মধ্যে চাঁদপুর-৩ আসনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি, মৌলভীবাজার-২ আসনের সাংগঠনিক সম্পাদক শফিকুল আলম চৌধুরী নাদেল, নরসিংদী-২ আসনের সাবেক কার্যনির্বাহী রিয়াজুল কবির কাওছার, নেত্রকোণা-৪ আসনের সাজ্জাদুল হাসান, সুনামগঞ্জ-৩ আসনে আজিজুল সামাদ ডন, নেত্রকোণা-২ আসনে আরিফ খান জয়, টাঙ্গাইল-৬ আহসান খান টুটুল, কিশোরগঞ্জ-৩ আসনে নাসিরুল ইসলাম খান আওলাদ, শরীয়তপুর-৩ আসেন বাহাদুপর বেপারী, শরীয়তপুর-১ আসনের আব্দুল আলীম বেপারী, ব্রাহ্মণবাড়িয়া-৬ আসনের মনোনয়ন ফরম নিয়েছেন দক্ষিণ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মহি উদ্দিন মহি, কুমিল্লা-৭ আসনের ডা. প্রাণ গোপাল দত্ত, জয়পুরহাট সদর-১ সামসুল আলম দুদু, জয়পুরহাট-২ আসনে গোলাম মাফুজ চৌধুরী (অব.), পিরোজপুর-১ শ ম রেজাউল করিম মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

সোহেল রানা, রাজশাহী জেলা প্রতিনিধি।