শহীদদের প্রতি ফুলের শুভেচ্ছা সর্বস্তরের জনগণের, ২৬শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন


admin@123 প্রকাশের সময় : মার্চ ২৭, ২০২৪, ৫:৫১ অপরাহ্ন /
শহীদদের প্রতি ফুলের শুভেচ্ছা সর্বস্তরের জনগণের, ২৬শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। ২৬ শে মার্চ এয়ের, এদিনে লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত হয়েছে আমাদের কাঙ্ক্ষিত স্বাধীনতা। শহীদদের স্মরণে সাভার স্মৃতি সৌধে ফুল দিয়ে শ্রদ্ধা ভরে স্মরণ করেন বাংলাদেশের সর্বস্তরের জনগণ। এ সময়ে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আওয়ামী লীগ সহ আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠন এবং সর্বস্তরের জনগণ।

শ্রদ্ধা নিবেদন করেন ধানমন্ডি থানা মহিলা আওয়ামী লীগ সভাপতি শেখ মিলি ও তার নেতৃবৃন্দরা। আজ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে মুক্তিযোদ্ধা সংহতি পরিষদ (মুসপ)-এরপক্ষ থেকে সকাল ১০ টায় বঙ্গবন্ধু জাদুঘরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জ্ঞাপন করেন সংগঠনের ভারপ্রাপ্ত মহাসচিব হাসানুজ্জামান, এ সময় উপস্থিত ছিলেন মুসপ-এর কেন্দ্রীয় কমিটির সমবায় সচিব আবু সাইদ তালুকদার, সাংস্কৃতিক সচিব মোঃ মহসিন, ঢাকা মহানগর সহ-সভাপতি কামাল হোসেন, রমেন্দ্র নারায়ণ দাস, যুগ্ম সাধারণ সম্পাদক সুমন নন্দী, সাংগঠনিক সম্পাদক মুকুল মোল্লা, ইস্কেন্দার আলী, প্রচার সম্পাদক মাসুদ রানা জীবন, আব্দুর রাজ্জাক, মানিক, হেলেনা প্রমুখ। জাতীয় শ্রমিক লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদ এর কার্যকরী সভাপতি মোঃ আলাউদ্দিন মিয়া ও তার নেতাকর্মীরা। বাংলাদেশ রেলওয়ে শ্রমিক লীগের সভাপতি এডভোকেট মোঃ হুমায়ুন কবির ও তার নেতাকর্মীরা। বি আর টি সি শ্রমিক কর্মচারী লীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক সহ নেতাকর্মীরা। জাতীয় শ্রমিক লীগ ঢাকা মহানগর উত্তর এর সভাপতি সাধারণ সম্পাদক ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। আমরা মুক্তিযোদ্ধার সন্তান এর কেন্দ্রীয় কমিটির সভাপতি ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব মো: হুমায়ুন কবির ও আমরা মুক্তিযোদ্ধার সন্তান কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম নয়ন এবং প্রচার সম্পাদক ইঞ্জি: অনি সামদানী চৌধুরী। বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা লীগ কেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠাতা সভাপতি আলহাজ্ব মোঃ মজিবুর রহমান মোল্লা ও তার নেতৃবৃন্দরা শ্রদ্ধা নিবেদন করেন। আরো শ্রদ্ধা নিবেদন করেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট এর কেন্দ্রীয় সমন্বয়কারী ও সাধারণ সম্পাদক মোঃ আহসান সিদ্দিকী সহ বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের নেতাবৃন্দরা। ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক তারিক সাঈদের নেতৃত্বে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগ থানা ওয়ার্ড ও ইউনিটের নেতাকর্মীরা। আরো শ্রদ্ধা নিবেদন করেন ঢাকা মহানগর দক্ষিণ মৎস্যজীবীলীগ এর সাধারণ সম্পাদক জাকেদ পারভেজ অপু ও দক্ষিণ মৎস্যজীবী লীগ থানা ওয়ার্ড ইউনিটের নেতাকর্মী ও নেতৃবৃন্দরা।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন কালে স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির নেতাকর্মীদের স্বেচ্ছায় সেবা প্রদান করতে দেখা যায়।

রিপোর্টঃ সাগর চৌধুরী ভোলা, দৈনিক মাতৃভাষা। ধানমন্ডি বঙ্গবন্ধু ভবন ঢাকা।